এই ব্লগটি সন্ধান করুন

শুক্রবার, ১৭ জুলাই, ২০২০

গোমুত্র অপপ্রচার

গোমূত্র নিয়ে কিছু মুসলিমদের করা কটুক্তির জবাবঃ
কথায় কথায় কিছু মুসলমানরা সবসময় হিন্দুদের কে বলতে থাকে, গোমূত্র কি শুদ্ধ জিনিস? ভালো হিন্দু হতে গেলে নাকি গোমূত্র পান করতে হয়। এইটা তো মানবতার লঙ্ঘন এর শামিল।
কিন্তু তারা গোমূত্রের পান করা নিয়ে কোনো রেফারেন্স দেয় না। আর আমি মনে করি যারা রেফারেন্স না দিয়ে কথা বলে, তারা রাস্তার পাগলা কুকুরের মত ঘেউ ঘেউ করার সমান। আর এরা রেফারেন্স দিবে বা কি করে, থাকলেই তো দিবেই। কারন এরা জানে সনাতন ধর্ম থেকে কাউকে দূরে সড়াতে হলে মিথ্যার আশ্রয় নেওয়া ছাড়া কোনো উপায় নেই।
সনাতন ধর্মের প্রামান্য শাস্ত্র বেদ, উপনিষদ, মহাভারত, গীতা কোথাও গোমূত্র খাওয়ার কথা উল্লেখ নেয়। যদিও কেউ গোমূত্র খেয়েও থাকে তার জন্য সনাতন ধর্ম কোনোভাবে দায়ী নয়।
প্রকৃতপক্ষে এমন বিধি আছে ইসলামধর্মে। আরবের মুসলিমদের ভেতর উঠের মূত্র পান খুবই জনপ্রিয়। তার প্রমান হাদিস এ বলা আছে দেখুনঃ
"আনাস (রাঃ) হতে বর্নিত আছে, উরাইনা হতে কয়েকজন লোক মাদীনায় আসল। এ অঞ্চলের আবহাওয়া তাদের স্বাস্থ্যের অনুকূল না হওয়ায় রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাদেরকে সাদকার উটের এলাকায় পাঠিয়ে দেন এবং বলেনঃ তোমরা এ দুধ ও প্রস্রাব পান কর। (সহীহ আত্-তিরমিজী (তাহকীককৃত), হাদিস নাম্বার ১৮৪৫, প্রকাশনায়: হুসাইন আল-মাদানী প্রকাশনী)
"লায়স আরো বলেছেন যে, ইউনুস (রহ.) ইবনু শিহাব (রহ.) থেকে আমার নিকট বর্ননা করেছেন, তিনি বলেছেন যে, আমি এ হাদিসের বর্ননাকারী (আবূ ইদরীস)-কে জিঙ্গেস করছি যে, গাধীর দুগ্ধ, হিংস্র প্রানীর পিত্তের রস এবং উটের পেশাব পান করা বা তা দিয়ে অযু বৈধ কিনা? তিনি বলেছেনঃ আগেকার মুসলিমগন উটের প্রস্রাবের সাহায্য চিকিৎসার কাজ করতেন এবং এটা তারা কোন পাপ মনে করতেন না।"(সহীহ বুখারী, হাদিস নাম্বার ৫৭৮১, প্রকাশনায়: তাওহীদ পাবলিকেশন্স)
এই দুইটা হাদিস পড়েই আমরা এতক্ষনে বুঝতে পারলাম, ইসলামের উঠের মুত মহা ঔষধ যা ইসলামের নবী মোহাম্মদ নিজে বলে গেছেন।
যাইহোক আমি ভাবলাম উঠের মূত্র আবার কেউ খায় নাকি, কিন্তু সত্যিটা জানতে গিয়ে যা পেলাম সেটা হলো, মুসলিমরা সত্যি সত্যি উঠের মূত্র পান করে। দেখুন ভিডিওতে সৌদি আরবের মুসলিমরা কিভাবে উঠের মূত্র পান করে।
এছাড়াও আরবদেশ গুলোতে পেট্রোলের চেয়ে কয়েকগুন বেশি দামে এই উঠের মূত্র বিক্রি হয়ে থাকে। সম্প্রতি কয়েকটি দোকান সৌদি সরকার বন্ধ করে দিয়েছে, কারন উঠের মুতের পরিবর্তে নিজ প্রস্রাব বিক্রির দায়ে বন্ধ হয়ে গেলো বেশ কিছু সৌদি উঠের মুতের দোকান। বিস্তারিত লিংক এ গিয়ে দেখুন।
Link:
এরপর একদিন জানতে পারলাম, উঠের মুত না খাওয়ার জন্য মুসলমানদের প্রতি কড়া হুঁশিয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থা, বিস্তারিত জানতে দেখুন আন্তর্জাতিক মিডিয়ায়।
Link:
পরে ভাবলাম মুসলমান ভাইয়েরা হাদিস পড়ে বা মোহাম্মদের কথা শুনে উঠের মুত খাবে তাতেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার সমস্যা কীসের???
শেষে ঘেটে যা পেলাম তা অবিশ্বাস করার মত। মুসলমানদের মধ্যে এক ধরনের ভাইরাস পাওয়া গেছে যা ভয়ানক ধরনের শ্বাসপ্রশ্বাস জনিত রোগ, এছাড়া জ্বর, সর্দি রোগও সৃষ্টি করছে। সেটি মধ্যপ্রাচ্চে অনেকটা মহামারী আকার ধারন করেছে। এই রোগটির নাম দেয়া হয়েছে Middle East Respiratory Syndrome (MERS). রোগটি শুধুমাত্র মুসলমানদের হচ্ছে এবং সেটি উঠের মুত পান করার জন্য তা নিশ্চিত হয়েছে বিশ্বের এই সর্বোচ্চ স্বাস্থ্য সংস্থা। তাই তারা কড়া হুঁশিয়ারি দিয়েছে উঠের মুত না খাওয়ার জন্য। এই রোগে এই পর্যন্ত অনেকজন প্রান হারিয়েছেন এবং এটি ধীরে ধীরে সৌদিদের মাধ্যমে বিশ্বের অন্যান্য দেশে ছড়িয়ে পড়তে শুরু করেছে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার হুঁশিয়ারি এবং এ রোগ সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুনঃ
Link:
উপরোক্ত আলোচনা থেকে সেইসব মুসলিমদের আমি বলতে চায় আপনারা যারা গোমূত্র নিয়ে শুদ্ধতার প্রশ্ন তুলেছেন, এখন বলেন তো উঠের মুত কী শুদ্ধতা?
উঠের মুত খাওয়ার ফলে অনেকের মধ্যে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর খুলে ঢুলে পড়ছে, যা এ পর্যন্তই অনেকের মৃত্যুও হয়েছে। আপনাদের যখন মনে হয় হিন্দুরা গোমূত্রে খেলে মানবতার লঙ্ঘন হয়ে যায়। যদিও সনাতনধর্মে গোমূত্র খাওয়ার বিধান নেই। তো সেইসব মুসলিমদের আমি বলতে চাই, উপরোক্ত উল্লেখিত থেকে কি প্রমান হয়না যে, উঠের মুত খাওয়ার ফলে মানবতার লঙ্ঘন শামিল হচ্ছে?
তাছাড়া সেইসব মুসলিমদের আরেকটা দাবি হলো ভালো হিন্দু হতে গেলে নাকি গোমূত্র পান করতে হবেই। তাহলে আমি সেসব মুসলিমদের বলতে চাই, আপনাদের ভালো মুসলিম হতে গেলে তো অবশ্যই আপনাকে উঠের মুত পান করতে হবেই। তবে শেষ পরিনিতি কি হবে, উঠের মুত পান করার ফলে আপনার ভাইরাসজনিত মৃত্যু। তাহলে উঠের মুতের চেয়ে গোমূত্র খাওয়া আপনার জন্য মঙ্গলজনক নয় কী? তাহলে তো অনন্ত প্রানে বেঁচে যাবেন।
আশা করি গোমূত্র নিয়ে অপপ্রচারের জবাব দিতে পেরেছি, ভবিষ্যতে যাতে গোমূত্র প্রসঙ্গ নিয়ে সনাতনধর্মকে কটুক্তি করার আগে একবার হলেও ভেবে নিবেন। নয়তো গর্তে পড়লে সেখান থেকে আর বের হয়ে আসতে পারবেন না।
জয় শ্রীরাম জয় শ্রীকৃষ্ণ জয় হোক সত্য সনাতনের🙏
suvongkar deb shuvo

৩টি মন্তব্য: